সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা এপ্রিলে

813
আসন্ন নিয়োগ পরীক্ষার সময়সূচী ও প্রবেশপত্র ডাউনলোড নোটিশ
Advertisement
Content Protection by DMCA.com

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা এপ্রিলে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ দিতে আগামী এপ্রিলে পরীক্ষা অনুষ্ঠিত হয়ে উত্তীর্ণদের জুলাই মাসে নিয়োগ দেওয়া হবে।

বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এবার প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে বৃহস্পতিবার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি দিয়েছিল। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে নিয়োগ পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি।

সভায় জানানো হয়, অবসরজনিত কারণে আরও ১০ হাজারের বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে গেছে। ফলে স্কুলগুলোতে শিক্ষক ঘাটতি দেখা দিয়েছ, যা পাঠদান কার্যক্রমকে ব্যাহত করছে।

এ সমস্যা নিরসনে মন্ত্রণালয় আগের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা শূন্যপদ এবং বিজ্ঞপ্তি দেওয়ার পরে খালি হওয়া পদ মিলিয়ে প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আমিনুল ইসলাম খান বলেন, “প্রাথমিক শিক্ষা জাতির ভিত নির্মাণ করে, তাই সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে অঙ্গীকারবদ্ধ। এ লক্ষ্যে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।”

সভায় মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, রুহুল আমিন, মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন।

Source: Prothom Alo & bdnews24

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা এপ্রিলে ছাড়া আরও পড়ুনঃ

ফেইসবুকে আপডেট পেতে আমাদের অফিসিয়াল পেইজ ও অফিসিয়াল গ্রুপের সাথে যুক্ত থাকুন। ইউটিউবে পড়াশুনার ভিডিও পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যোগ দিতে পারেন। আমাদের সাইট থেকে কপি হয়না তাই পোস্টটি শেয়ার করে নিজের টাইমলাইনে রাখতে পারেন অথবা পিডিএফ আইকনে ক্লিক করে ডাউনলোড ও করে নিতে পারেন।

Advertisement