আজকের Daily Star Editorial অনুবাদ চর্চা: পর্ব-৩৮৬

297
The Daily Star Editorial অনুবাদ
Advertisement
Content Protection by DMCA.com

আজকের Daily Star Editorial অনুবাদ চর্চা: পর্ব-৩৮৬

বিসিএস ও ব্যাংকের লিখিত পরিক্ষায় অনুবাদ দুইভাবে আসতে পারে— যথাঃ ইংরেজি থেকে বাংলা এবং বাংলা থেকে ইংরেজি। শব্দভাণ্ডার (Vocabulary) সমৃদ্ধ হলে উভয় ক্ষেত্রেই ভালো করা যাবে। আর শব্দভাণ্ডার (Vocabulary) সমৃদ্ধ করতে নিয়মিত The Daily Star Editorial অনুবাদ চর্চার কোন বিকল্প নেই।

Date:— Aug 29, 2021
শিরোনাম:— Kabul airport carnage. = কাবুল বিমানবন্দরে হত্যাকাণ্ড।
Tagline:—
We condemn the continued bloodletting. = আমরা অব্যাহত রক্তপাতের নিন্দা জানাই।

Translated by– Wakil Ahmmed

এখন অনুবাদের চেষ্টা করি:-

01. It is now confirmed that about 170 people, including 13 US military personnel, were killed in a suicide bombing at the Kabul airport.

অনুবাদঃ কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলায় যুক্তরাষ্ট্রের ১৩ জন মিলিটারি কর্মকর্তা সহ প্রায় ১৭০ জন মানুষের মৃত্যু হয়, তা এখন নিশ্চিত।

02. The aim was to target the US soldiers but the result was a tremendous loss of Afghan lives.

অনুবাদঃ যুক্তরাষ্ট্রের সৈনিকদের হত্যা করাটাই ছিল মূল লক্ষ কিন্তু আফগানদের জীবনের বিশাল এক ক্ষতির দিকে মোড় নেয় ঘটনাটি।

03. We cannot but condemn this cruel mindset that thinks nothing of civilian lives while trying to kill a few foreign soldiers.

অনুবাদঃ কতিপয় বিদেশি সৈনিকদের হত্যা করার চেষ্টার সময় যে নিষ্ঠুর মনমানসিকতা সিভিলিয়ানদের জীবনের ব্যাপারে কোনো কিছুই ভাবেনি, সেটাকে আমরা ঘৃণা না করে থাকতে পারি না।

05. In fact, such indifference towards lives of the locals reveals the hypocrisy of the assailants’ often professed love for Afghanistan.

অনুবাদঃ প্রকৃতপক্ষে, আফগানদের জন্য হামলাকারীদের কেবল নামেমাত্র ভালবাসার কপটতা ব্যক্ত করে স্থানীয়দের জীবনের প্রতি এমন উদাসীনতা।

আজকের Daily Star Editorial অনুবাদ চর্চা ছাড়া আরও পড়ুনঃ

ফেইসবুকে আপডেট পেতে আমাদের অফিসিয়াল পেইজ ও অফিসিয়াল গ্রুপের সাথে যুক্ত থাকুন। ইউটিউবে পড়াশুনার ভিডিও পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন। আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যোগ দিতে পারেন। আমাদের সাইট থেকে কপি হয়না তাই পোস্টটি শেয়ার করে নিজের টাইমলাইনে রাখতে পারেন অথবা পিডিএফ আইকনে ক্লিক করে ডাউনলোড ও করে নিতে পারেন।

Advertisement